Blog

DB Dolphin is one of the best mattress & Foam company in Bangladesh. We Deliver all kinds of Foam,Mattress & Pillow all over Bangladesh. Customer always wants to dolphin foam & mattress.

Click below to Check all products of DB Dolphin:

Our expert technicians are working relentlessly to satisfy the customer
requirements and demand.

Head office: 2710, Paris House, Taltola, Nordapara
Dakkinkhan, Dhaka-1230, Bangladesh.
Mobile: 01748201108, 01671126580
Phone: 02-8999091, 02-8999936
Email: dbdolphin90@gmail.com
Website: http://www.dolphinfoam.com

 

 

orthopedic mattress in bd

Orthopedic Mattress

Per-CFT-TK.1000
*78x36x4”=Tk.6500
*78x48x4”=Tk.8660
*78x60x4”=Tk.10830
*78x66x4”=Tk.11910
*78x72x4”=Tk.13000
*84x48x4”=Tk.9330
*84x60x4”=Tk.11667
*84x66x4”=Tk.12830
*84x72x4”=Tk.14000

See More Price List

Natural 10 ways to get sleep

Our expert technicians are working relentlessly to satisfy the customer
requirements and demand.

For any query: 01748201108, 02-8999091

মধ্য বয়সে স্বচ্ছন্দে চলাফেরা করার সামর্থ্য হারিয়ে ফেলেন অনেকে। এ জন্য মেরুদণ্ড বা পিঠে ব্যথা একটি প্রধান কারণ। এ রকম ব্যথা হলে কাজকর্ম ব্যাহত হয় এবং বয়সের তুলনায় শারীরিক সক্ষমতা এবং স্বাভাবিক ভারসাম্যের ঘাটতি দেখা দিতে পারে। এ ক্ষেত্রে সঠিক চিকিৎসা নিয়ে ব্যথা ও অন্যান্য স্বাস্থ্য সমস্যা সারিয়ে তুলতে হবে এবং সুস্থ-স্বাভাবিক জীবন যাপন নিশ্চিত করতে হবে। অধিকাংশ মানুষ জীবনের এক-তৃতীয়াংশ সময় বিছানায় শুয়ে কাটায়। তাই সঠিক বিছানা ব্যবহার করাটা গুরুত্বপূর্ণ।

Dr.-Yakub-ho-thereport24

নরম ও আরামদায়ক হলেই বিছানা স্বাস্থ্যসম্মত—এমন ধারণা অযৌক্তিক। ম্যাট্রেস বা স্প্রিং লাগানো জাজিম দামি হলেও আপনার মেরুদণ্ডের জন্য ক্ষতিকর হতে পারে। তাই পিঠের ব্যথা নিয়ন্ত্রণের জন্য সঠিক ম্যাট্রেস ব্যবহার করতে হবে। রাতে ঠিকমতো ঘুম হলো কি না, তার ওপর নির্ভর করছে পরের দিনের কাজকর্ম কেমন হবে। আগে চিকিৎসকেরা অত্যন্ত দৃঢ় ম্যাট্রেস ব্যবহার করার পরামর্শ দিতেন। কিন্তু শক্ত, অল্প শক্ত এবং অশক্ত বিছানায় শোয়ার ফলে মানুষের ঘুমের মানের তারতম্য লক্ষ করা যায়। পিঠে হালকা ব্যথার ২৬৮ জন রোগীর ওপর একটি বিশ্রামাগারে গবেষণা চালিয়ে দেখা যায়, যারা খুব শক্ত ম্যাট্রেসে ঘুমাচ্ছে, তাদের সবচেয়ে বাজে ঘুম হচ্ছে।

neck-pain(1)

তবে নরম ম্যাট্রেসের সমস্যা হলো, এটি আপনার শরীরের স্বাভাবিক বাঁক এবং সন্ধি বা জোড়াগুলোর সঙ্গে মিশে যায়। ফলে কখনো কখনো আপনি সেই ম্যাট্রেসের মধ্যে গভীরভাবে ডুবে যেতে পারেন। এতে শরীরের বিভিন্ন সন্ধিস্থল ঘুমের সময় দীর্ঘক্ষণ বেঁকে থাকার ফলে ব্যথা তৈরি হতে পারে। এ ধরনের সমস্যা হলে আপনাকে বিছানা বদলাতে হবে। ম্যাট্রেস কেনার আগে ভালো করে যাচাই করে নিন। মনে রাখবেন, কয়েক মিনিট বসে বা শুয়ে আরামদায়ক মনে হলেই সেটি নিশ্চিতভাবে রাতের ঘুমের উপযোগী ম্যাট্রেস না-ও হতে পারে।

স্মার্ট ম্যাট্রেস সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ভাল মানের ম্যাট্রেস দেখতে এখানে ক্লিক করুন

 

ম্যাট্রেসে দাগ পড়েনা এ কথা  নিশ্চয়ই বলা যাবে না। বাসার যাদের বাচ্চা আছে তারা বিষয়টি ভালই উপলব্ধি করতে পারবেন। ম্যাট্রেসে দাগ কিংবা অপ্রীতিকর গন্ধে প্রতিদিন আমাদের অস্বস্তিতে পড়তে হয়। আসুন  জেনে নিই কিভাবে আপনার ম্যাট্রেস পরিষ্কার রাখবেন।

Choosing mattress and bed. Close-up of female hand touching and testing mattress in a store. Copy space.

বাসায় ম্যাট্রেসের দাগ দূর করার সেরা পদ্ধতিঃ

-তিন ভাগ হাইড্রোজেনের ২৫০ মিলিগ্রাম (যে কোন ফার্মেসীতে পাবেন।)

-তিন টেবিল চামচ বেকিং সোডা

-এক ফোঁটা তরল সাবান কিংবা ডিটারজেন্ট

আপনি এই মিশ্রণ দ্রুত ব্যবহার করতে পারেন। তাহলে ভাল ফলাফল পাওয়া যাবে।

এটি যেভাবে ব্যবহার করবেন :

ব্যবহারের পূর্বে বোতলটি ভালভাবে নাড়িয়ে নিন। এবার ম্যাট্রেসের ময়লা অংশে মিশ্রণটি স্প্রে করুন।এবার ফেনার জাদুকরী কাজ দেখুন। আপনি ঐ অংশ শুকিয়ে  যাওয়া পর্যন্ত অপেক্ষা করতে পারেন।কিংবা দ্রুত শুকানোর জন্য পাখা ব্যবহার করতে পারেন। শুকিয়ে যাওয়ার পর আপনি একটি শুকনো ব্রাশ কিংবা ক্লিনার ব্যবহার করতে পারেন।

এবার লক্ষ্য করুন সব দাগ নিমিশে দূর হয়ে গেল। আপনার ম্যট্রেসটি একদম নতুনের মত  পরিষ্কার গেছে।যা দেখে আপনি নিজেই চমকে যাবেন।

দৈনন্দিন ব্যবহার্য জিনিসের মধ্যে বালিশ অন্যতম। প্রতিদিন ব্যবহার করতে হয় বলে মুখ ও চুলের ময়লা, মৃতকোষ, তেল এখানে বেশি জমে। এ ছাড়া ধুলার মাইটও বালিশের মধ্যে জমে। এসব সূক্ষ্ম ক্ষতিকর জিনিস হয়তো খালি চোখে দেখা যায় না, তবে এটি বিভিন্ন ধরনের শারীরিক সমস্যা তৈরি করে।

Pillow in Bangladesh

এগুলো থেকে ত্বকে ব্রণ হয়। এ ছাড়া এটি অ্যালার্জি ও শ্বাসকষ্টের সমস্যাও তৈরি করে। বিশেষজ্ঞরা বলেন, ‘এসব ময়লা থেকে বেশির ভাগ লোকের অ্যালার্জি হয়। তাই প্রায়ই বালিশ এবং বালিশের কভার পাল্টানো জরুরি